ফেসবুক মার্কেটিং কি এবং কেন ?

ফেসবুক সারা বিশ্বে জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম।এই সামাজিক যোগাযোগ ব্যবস্থা সারা পৃথিবীতে যেমন আলোচিত তেমন মার্কেটিং এর জন্য একটু বেশী কার্যকর। ফেসবুক মার্কেটিং বর্তমানে কার্যকর ও সফল ব্যবসা পলিসি হিসাবে দেখা দিয়েছে।

ফেসবুক মার্কেটিং কি ?

অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে ফেসবুক মার্কেটিং আবার কি? যারা ফেসবুক ব্যবহার করেন তারা একটু লক্ষ করবেন আপনার নিউজফিডে বিভিন্ন নামকরা প্রতিষ্ঠান কিংবা নতুন প্রতিষ্ঠানের পন্য বা সেবা অথবা ওয়েবসাইট ইত্যাদির নিউজ বা বিজ্ঞাপন দেখা যায়। আবার এমন অনেক পোষ্ট এ বিভিন্ন অফার  সম্পর্কে তথ্য দেওয়া থাকে এবং পাওয়ার জন্য ক্লিক করতে বলা হয়ে। যখন ক্লিক করা হয় তখন দেখা যায় অন্য একটি ফেসবুক পেজে অথবা একটি ওয়েবসাইটে প্রবেশ করে। ফেসবুকে এইসব কার্যকলাপকেই ফেসবুক মার্কেটিং বলে।

ফেসবুক মার্কেটং কেন করা হয় ?

বর্তমানে সারা বিশ্বে প্রতিদিন  728 মিলিয়ন ফেসবুক ব্যবহারকারী ফেসবুক একাউন্টে এক্টিভ থাকে আর 1.23 বিলিয়ন মাসিক এক্টিভ ফেসবুক ব্যবহারকারী রয়েছে।সেই মতে বাংলাদেশে থেকে (তথ্য মন্ত্রনালয় ২০১৫ জুন এর জরিপ এ উল্লেখ আছে) প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক একাউন্ট সৃষ্টি হচ্ছে।আর বাংলাদেশে মোট ফেসবুক ব্যবহারকারী ৩ কোটি ৫৭ লক্ষ। বর্তমানে নিশ্চই আরও বৃদ্ধি পেয়েছে।

প্রতিটি ফেসবুক ইউজার কোন না কোন প্রতিষ্ঠানের  পন্য বা সেবা (যেকোন ধরনের) গ্রহন করে। তাই প্রতিটি ইউজারই একজন গ্রাহক। এখন কথা হচ্ছে এক সাথে শুধুমত্র ফেসবুকেই ৩ কোটি ৫৭ লক্ষ গ্রাহক পাওয়া সম্ভব (তবে পন্য ভেদে) ।

আর সব চেয়ে বড় বিষয় হচ্ছে ফেসবুকে টার্গেটেড নির্দিষ্ট ক্লাইয়ন্ট পাওয়া যায় তাই কোন কোম্পানির মার্কেটিং এর সফল একটি খাত ফেসবুক মার্কেটিং।

 

আপনারা যারা ফেসবুক মার্কেটিং করাতে চান আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি গত ৭মাস যাবৎ মার্কেটিং করে আসছি। আলহামদুলিল্লাহ আমার বেশ কিছু ক্লাইন্ট অলরেডি একটিভ আছে।

যোগাযোগঃ-

contact@hostambit.com

01947190259, 01761813651

https://web.facebook.com/HostAmbit

You may also like...

Leave a Reply

Your email address will not be published.